সর্বশেষ

 

 

নিবন্ধন প্রক্রিয়া

‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’ বাংলা প্রতিযোগিতা ষষ্ঠ শ্রেণী থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীদের নিয়ে আয়োজন করা হবে। যারা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে ইচ্ছুক তাদের অবশ্যই নিবন্ধনের মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হবে। একজন অংশগ্রহণকারী নিম্নোক্ত ৩ টি প্রক্রিয়ার যেকোনো একটি প্রক্রিয়ার মাধ্যমে নিবন্ধন কার্যক্রম সম্পাদন করতে পারবে-

১। এস এম এস
২। অনলাইন
৩। হাতে ফরম পূরণ

নিবন্ধন করার সময়সীমা
নিবন্ধন শুরুঃ ২৫ ফেব্রুয়ারি ২০১৭
নিবন্ধনের শেষ সময়ঃ ২৩ মার্চ, ২০১৭


এসএমএস প্রক্রিয়া

ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ-এ নিবন্ধন করা যাবে মোবাইল ফোনের মাধ্যমে। টাইপ করো

BANGLABID<space>NAME<space>AGE<space> CLASS<space>ZONE [DHK, RAJ, RNG, BAR, SYL, CTG, KHL] পাঠিয়ে দাও 6969 নম্বরে।



একটি ফিরতি এস এম এস-এর মাধ্যমে আবেদন নিশ্চিত করা হবে।

অনলাইন প্রক্রিয়া

এই প্রক্রিয়ায় একজন আবেদনকারী অনলাইন প্রক্রিয়ার মাধ্যমে নিবন্ধন করতে পারবে। অনলাইনে আবেদনের জন্য নিচের বাটনে ক্লিক করো। ক্লিক করার পর প্রয়োজনীয় তথ্য চেয়ে একটি সাব মেনু প্রদর্শন করবে। প্রয়োজনীয় তথ্য প্রদান করে সাবমিট বাটনে ক্লিক করতে হবে। আবেদন সফল হলে স্বয়ংক্রিয়ভাবে ক্ষুদে বার্তার মাধ্যমে তাকে নিশ্চিত করা হবে।

নিবন্ধন করো

নিবন্ধন ফরম প্রাপ্তি

এসএমএস ও অনলাইন নিবন্ধনের পাশাপাশি দেশের বিভিন্ন জেলা স্কুল, জেলা শিশু একাডেমী, উদীচী, কচি-কাঁচার আসর, খেলাঘর থেকে নিবন্ধনপত্র সংগ্রহ করে তা যথাযথভাবে পূরণ করে জমা দিয়ে নিবন্ধন কাজ সম্পাদন করতে পারবে।
(যদি নিবন্ধনপত্র পেতে কোনও সমস্যা হয় তাহলে ফোন করো ০৯৬৭৮৭৭১১০০ নম্বরে)

* যেকোনো ধরনের ভুল তথ্য প্রদানে নিবন্ধন পত্রটি বাতিল বলে গণ্য হবে৷

শর্তসমূহ

  • বাংলা মাধ্যমের ক্ষেত্রে অংশগ্রহণকারীকে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির হতে হবে (এস এস সি পরীক্ষার্থীও আবেদন করতে পারবে)। ইংরেজি মাধ্যমের ক্ষেত্রে এই সীমা স্ট্যান্ডার্ড সিক্স থেকে ‘ও’ লেভেল পর্যন্ত।
  • একজন অংশগ্রহণকারী কেবল একবারই নিবন্ধন করতে পারবেন। দ্বিতীয় কোন নিবন্ধন চেষ্টা গৃহীত হবে না।
  • ক্ষুদে বার্তা/এসএমএস, ওয়েবসাইট ও সরাসরি ফর্ম পূরণের মাধ্যমে নিবন্ধন করা যাবে।
  • বাছাই পর্বের দিন অংশগ্রহণকারীকে তার নিবন্ধন সফলের ক্ষুদে বার্তা/এস.এম.এস দেখাতে হবে।
  • বাছাই পর্বের দিন অংশগ্রহণকারীকে তাঁর ২ কপি পাসপোর্ট সাইজের ছবি, জন্ম নিবন্ধন সনদের ফটোকপি এবং বিদ্যালয়ের মূল পরিচয়পত্র ও তার ফটোকপি সাথে নিয়ে আসতে হবে। ছবি এবং ফটোকপিগুলো প্রতিযোগিতাস্থলে জমা দিতে হবে।
  • মূল পর্বের জন্যে নির্বাচিত অংশগ্রহণকারীদেরকে মূলপর্ব চলাকালীন সময়ে চ্যানেল আইয়ের নির্ধারিত আবাসস্থলে অন্য প্রতিযোগীদের সাথে থাকতে হবে। এ আবাসনের ব্যবস্থা শুধু নির্বাচিত অংশগ্রহণকারীদের জন্যেই প্রযোজ্য।
  • চূড়ান্ত প্রতিযোগিতায় মেধাবৃত্তি অর্জনকারীদের বৃত্তি ব্যাংক-এ স্থায়ী আমানত হিসেবে প্রদান করা হবে। যা বিজয়ীরা ১৮ বছর বয়স হলে, আবেদন করে পুরোপুরিভাবে তুলে নিতে পারবে। কিন্তু ১৮ বছর বয়স হবার পূর্বে এই বৃত্তির ‘আসল’ তুলে নেওয়া যাবে না।
  • কোন রকম ভুল তথ্য প্রদানে যেকোনো সময় এই নিবন্ধন বাতিল বলে গণ্য করা হবে।
  • যে কোন সময় যেকোনো নিয়ম পরিবর্তন, পরিমার্জন ও পরিবর্ধনের ক্ষমতা ইস্পাহানি গ্রুপ ও চ্যানেল আই কর্তৃপক্ষ সংরক্ষণ করে।